শুক্রবার, ২০ মে ২০২২, ০২:০৭ অপরাহ্ন
শিরোনাম :
কুমিল্লা আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপপরিচালক নুরুল হুদা স্থানীয় সাংবাদিকের মোবাইল ফোনটি আটক রাখার অভিযোগ কুমিল্লায় একটি বাড়ি থেকে ৬শত পিস ইয়াবাসহ একজন মাদককাবারি আটক কুমিল্লায় কোচিং সেন্টারের শিক্ষার্থীদের ঘুমের ঔষধ খাইয়ে অজ্ঞান করে শারীরিক সর্ম্পক স্থাপন করার অভিযোগে একজন আটক র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে প্রধান আসামি রাজু নিহতঃ কুমিল্লায় সাংবাদিক মহিউদ্দিন সরকার নাঈমের হত্যা মামলার আসামি ঈদকে সামনে রেখে কিশোর গ্যাংয়ের সদস্যরা বেপরোয়া ভাবে নগরীর বিভিন্ন স্থানে ছিনতাইয়ের অভিযোগ কুমিল্লায় গাঁজাসহ এক মাদক ব্যবসায়ী আটক কুমিল্লায় পৃথক র‌্যাবের অভিযানে ৩ মাদক ব্যবসায়ী সাথে ৬ শত ফেন্সিডিল উদ্ধার কুমিল্লার ধুর্মপুর রেলওয়ে এলাকায় একপক্ষের হামলায় রবিন আহত কুমিল্লায় ব্যবসা প্রতিষ্ঠানে হামলা-ভাংচুর ও লুটপাট কুমিল্লায় মাদক ব্যবসায়ী আবু জাফর গ্রেফতার
নোটিশ :

কুমিল্লায় বাড়ির কার্যক্রমে বাধাঁঃ মোটরবাইকরা ও কিশোর গ্যাং সদস্যরা দুই লাখ টাকা চাঁদা চাওয়ার অভিযোগ

স্টাফ রিপোর্টার,কুমিল্লাঃ

কুমিল্লা আর্দশ উপজেলার আমড়াতুলি ইউনিয়নে বিভিন্ন  অপরাধ মূলক কর্মকাণ্ডে জড়িয়ে পড়েছে মোটরবাইকরা গ্রুপ ও কিশোর গ্যাং গ্রুপের ২০/২৫ জন সদস্য সক্রিয়। মোটরবাইক চালিয়ে অপরাধ করে দাপিয়ে বেড়াচ্ছে কিশোর গ্যাং গ্রুপের এই সন্ত্রাসীরা। মোটরবাইক নিয়ে অপরাধ করে সহজেই সটকে পড়ছে এই গ্রুপের সদস্যরা। গতকাল বুধবার বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়নের ভরসার এলাকায় মোঃ রবিউল ইসলাম রবু এর নতুন বাড়ি করবার জন্য কুমিল্লা আর্দশ সদর উপজেলার আমড়াতুলি ইউনিয়নের কাটানিশা এলাকায় বাড়ির কার্যক্রম শুরু করে কয়েকটি গাড়ির মাটি পড়বার সাথে সাথে  ১০/১২টি মোটরবাইক নিয়ে এসেছে কিশোর গ্যাং এর রনি ও সজিব এর নেতৃত্বে বাড়ি নির্মাণে মাটির শ্রমিকদের কাজে বাঁধা দেন।এসময় নতুন বাড়ি নির্মাণে মালিকের প্রতিনিধি সাংবাদিক এইচ এম ইকবাল কে গালাগালি করে এবং বাড়ির কাজ করতে হলে দুই লাখ টাকা চাঁদা দিয়ে বাড়ির কাজ শুরু করার জন্য বলেন।এসময়  কিশোর গ্যাং রনি ও সজিবের নেতৃত্বে মালিক পক্ষের প্রতিনিধি সাংবাদিক এইচ এম ইকবাল এর সাথে খারাপ আচরণ করার অভিযোগ তুলেন।উপস্থিত শ্রমিকদের কাজ না করে নিয়ে এসেছে। এবিষয়ে মালিক পক্ষ জানান, বৃহস্পতিবার সকালে কোতোয়ালি থানায় একটি লিখিতভাবে অভিযোগ দায়ের করার প্রস্তুতি নিয়েছেন।

অসহায় হয়ে পড়েছে বাড়ি নির্মাণ মালিক পক্ষ । মালিক পক্ষ থেকে জানান, উঠতি বয়সের কিশোররা এসব অপরাধের সঙ্গে জড়িত। সড়ক মহাসড়কে দল বেঁধে বেপরোয়া মোটরসাইকেল চালানো, স্কুল-কলেজের ছাত্রীদের উত্ত্যক্ত করা, চুরি, ডাকাতি ছিনতাই, চাঁদাবাজি, মারামারি, মাদক ব্যবসা এবং অপহরণসহ সমাজের নানা অপরাধের সঙ্গে এই গ্রুপের সদস্যরা জড়িত। ষোলনল ও আমড়াতুলি ইউনিয়নসহ এলাকা ভিত্তিক রয়েছে এসব কিশোর গ্যাং গ্রুপের সদস্যদের অবাধ বিচরণ।

জানা গেছে, আর্দশ উপজেলার ২০-৩০ স্পটে কিশোর গ্যাং গ্রুপের কয়েকজন সন্ত্রাসী বাহিনী নানা অপরাধ করে যাচ্ছে। একটি মোটরবাইকে তিন-চার জন উঠে রাস্তা দখল করে বিভিন্ন অঙ্গ-ভঙ্গিতে মোটরসাইকেল চালিয়ে আতঙ্ক সৃষ্টি করে। এই ফাঁকে নিরীহ লোকজনকে জিম্মি করে তারা ছিনতাই, ডাকাতি করে সটকে পড়ে। গুরুত্বপূর্ণ রাস্তার মোড়, স্কুল-কলেজের সম্মুখ, হাইওয়ে রোড, বিভিন্ন কোচিং সেন্টার এবং বাসাবাড়ির সামনে এদের আড্ডা। 

নাম প্রকাশ না করার শর্তে এই প্রতিনিধির কাছে ভুক্তভোগীরা অভিযোগ করেন, এলাকায় উচ্চ বিদ্যালয় ও কলেজ এর আশেপাশে এবং বিভিন্ন সড়কের ১০-১২ টি স্পটে কিশোর গ্যাং গ্রুপের সদস্যদের আস্তানা রয়েছে। এছাড়া দুইটি ইউনিয়নের বাইরেও ২০/২৫ টি স্পটে কিশোর গ্যাং গ্রুপের কয়েকজন সদস্য অপরাধ করে যাচ্ছে। ফলে এলাকায় আইনশৃঙ্খলার চরম অবনতি হয়েছে।

সংবাদটি শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  



ফেসবুকে আমরা