শুক্রবার, ২০ মে ২০২২, ১২:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
কুমিল্লা আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপপরিচালক নুরুল হুদা স্থানীয় সাংবাদিকের মোবাইল ফোনটি আটক রাখার অভিযোগ কুমিল্লায় একটি বাড়ি থেকে ৬শত পিস ইয়াবাসহ একজন মাদককাবারি আটক কুমিল্লায় কোচিং সেন্টারের শিক্ষার্থীদের ঘুমের ঔষধ খাইয়ে অজ্ঞান করে শারীরিক সর্ম্পক স্থাপন করার অভিযোগে একজন আটক র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে প্রধান আসামি রাজু নিহতঃ কুমিল্লায় সাংবাদিক মহিউদ্দিন সরকার নাঈমের হত্যা মামলার আসামি ঈদকে সামনে রেখে কিশোর গ্যাংয়ের সদস্যরা বেপরোয়া ভাবে নগরীর বিভিন্ন স্থানে ছিনতাইয়ের অভিযোগ কুমিল্লায় গাঁজাসহ এক মাদক ব্যবসায়ী আটক কুমিল্লায় পৃথক র‌্যাবের অভিযানে ৩ মাদক ব্যবসায়ী সাথে ৬ শত ফেন্সিডিল উদ্ধার কুমিল্লার ধুর্মপুর রেলওয়ে এলাকায় একপক্ষের হামলায় রবিন আহত কুমিল্লায় ব্যবসা প্রতিষ্ঠানে হামলা-ভাংচুর ও লুটপাট কুমিল্লায় মাদক ব্যবসায়ী আবু জাফর গ্রেফতার
নোটিশ :

কুমিল্লায় ব্যবসায়ীকে অপহরণের পর মুক্তিপর চাওয়া তিনজন অপরাধীকে গ্রেফতার; ব্যবসায়ীকে উদ্ধার

রবিউল হাসান শান্ত, কুমিল্লাঃ
কুমিল্লায় ইসমাইল আলী নামে এক ব্যবসায়ীকে অপহরণ করে মুক্তিপণ দাবি করে অপহরণকারী চক্র। এ ঘটনায় র‌্যাব অভিযান চালিয়ে চক্রের ৩ সক্রিয় সদস্যকে গ্রেফতার করে ভিকটিমকে উদ্ধার করেছে। অপহৃত ব্যবসায়ী সিলেট জেলার গোয়াইনঘাট থানার বগাইয়া গ্রামের ডা. আবুল কাশেমের ছেলে। গতকাল মঙ্গলবার দুপুরে র‌্যাব কুমিল্লা ক্যাম্পের অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন সাংবাদিকদের এসব তথ্য জানান।
জানা যায়, গত ৭ নভেম্বর ইসমাইল আলী (৩৫) ব্যবসার উদ্দেশ্যে কুমিল্লায় আসেন। পরবর্তীতে সে জেলার বুড়িচং উপজেলার কংশনগর বাজারের একটি যাত্রী ছাউনিতে অবস্থান করার সময় অপহরণকারী চক্র তাকে জোরপূর্বক সিএনজিতে তুলে অপহরণ করে নিয়ে যায়। তারা ওই ব্যবসায়ীর মোবাইল থেকে তার ভাইকে ফোন করে ৩ লাখ টাকা মুক্তিপণ দাবি করে এবং টাকা না দিলে প্রাণে মেরে ফেলার হুমকি দেয়। এতে ব্যবসায়ীর পরিবার অপহরণকারীদের চাহিদা মতো দুই দফায় বিকাশ ও নগদ নম্বরে মোট ২৫ হাজার টাকা দেয়। একপর্যায়ে ওই ব্যবসায়ীর পরিবার বিষয়টি ৮ নভেম্বর র‌্যাব-১১, সিপিসি-২ কুমিল্লাকে অবহিত করে। এতে তথ্য-প্রযুক্তির সহায়তায় র‌্যাবের টিম ওইদিন সন্ধ্যায় কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার জিরুইন বটতলা বাজার এলাকায় অভিযান পরিচালনা করে অপহরণকারী চক্রের ৩ জন সক্রিয় সদস্যকে মুক্তিপণের ৯ হাজার ৮শ টাকাসহ গ্রেফতার করে এবং অপহৃত ব্যবসায়ীকে উদ্ধার করে। গ্রেফতারকৃতরা হচ্ছে- ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার বিনাহটি গ্রামের রেনু মিয়ার ছেলে হৃদয় (২৬), কুমিল্লার চান্দিনা উপজেলার চিরল্লা গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে মো. সুজন (২৬) ও ব্রাহ্মণপাড়া উপজেলার টাকই রহমতপুর গ্রামের শামসুল হকের ছেলে নূর মোহাম্মদ শরিফ (২৫)।
র‌্যাব-১১, সিপিসি-২ কুমিল্লা ক্যাম্পের অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, গ্রেফতারকৃতরা অপহরণকারী চক্রের সংঘবদ্ধ সক্রিয় সদস্য। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা মুক্তিপণের জন্য ব্যবসায়ীকে অপহরণের কথা স্বীকার করেছে। তারা দীর্ঘদিন ধরে ব্যবসায়ীদের টার্গেট করে তাদেরকে অপহরণ করে অপহৃতের পরিবারের নিকট থেকে মোটা অংকের মুক্তিপণ আদায় করে আসছিল বলেও স্বীকার করে। এ ব্যাপারে বুড়িচং থানায় মামলা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  



ফেসবুকে আমরা