শুক্রবার, ২০ মে ২০২২, ০২:০২ অপরাহ্ন
শিরোনাম :
কুমিল্লা আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপপরিচালক নুরুল হুদা স্থানীয় সাংবাদিকের মোবাইল ফোনটি আটক রাখার অভিযোগ কুমিল্লায় একটি বাড়ি থেকে ৬শত পিস ইয়াবাসহ একজন মাদককাবারি আটক কুমিল্লায় কোচিং সেন্টারের শিক্ষার্থীদের ঘুমের ঔষধ খাইয়ে অজ্ঞান করে শারীরিক সর্ম্পক স্থাপন করার অভিযোগে একজন আটক র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে প্রধান আসামি রাজু নিহতঃ কুমিল্লায় সাংবাদিক মহিউদ্দিন সরকার নাঈমের হত্যা মামলার আসামি ঈদকে সামনে রেখে কিশোর গ্যাংয়ের সদস্যরা বেপরোয়া ভাবে নগরীর বিভিন্ন স্থানে ছিনতাইয়ের অভিযোগ কুমিল্লায় গাঁজাসহ এক মাদক ব্যবসায়ী আটক কুমিল্লায় পৃথক র‌্যাবের অভিযানে ৩ মাদক ব্যবসায়ী সাথে ৬ শত ফেন্সিডিল উদ্ধার কুমিল্লার ধুর্মপুর রেলওয়ে এলাকায় একপক্ষের হামলায় রবিন আহত কুমিল্লায় ব্যবসা প্রতিষ্ঠানে হামলা-ভাংচুর ও লুটপাট কুমিল্লায় মাদক ব্যবসায়ী আবু জাফর গ্রেফতার
নোটিশ :

বাকি টাকা চাওয়ায় কুমিল্লা কাপ্তান বাজারের জামিল সমিতির সভাপতিকে হুমকি দেওয়ার অভিযোগ

রবিউল হাসান শান্তঃ
কুমিল্লা সদর উপজেলার আড়াইওরা মানব কল্যান সমবায় সমিতি লিঃ এর ব্যবস্হাপনা কমিটির সভাপতি মোঃ আরমান হোসেন সমিতির টাকা ব্যবহার করে দীর্ঘদিন যাবত ইটের খোয়া ক্রয় বিক্রয় করিয়া যাচ্ছেন। বিগত দুই মাস পুর্বে সমিতির ইট ভাঙ্গানোর জন্য কুমিল্লা নগরীর কাপ্তান বাজারের জামিলকে কাজটি করার জন্য বলেন। এরপর সমিতির ইটগুলি ভাঙ্গিয়া দেন। ইট ভাঙ্গারি জামিলের কাজের বিল প্রায় ৫২ হাজার টাকা। কিন্তু জামিলকে ৪৮ হাজার টাকা পরিশোধ করিয়া দেওয়া হয় সমিতির পক্ষ থেকে ।বাকি টাকা জন্য জামিলের সাথে সমিতির সভাপতি আলোচনা করিয়া একমত হন, আগামী দুই দিন পর বিলের বাকি টাকা দেওয়ার আশ্বাস দেন। দুই দিন পর ইট ভাঙ্গারি জামিল সমিতির সভাপতি আরমান হোসেনের মোবাইল ফোনে জানান,সমিতির ইটের খোয়া বিক্রয় করবেনি, আমার কাছে ইটের খোয়া নেওয়ার পাটি আছে।এরপর জামিল সমিতির ইটের খোয়া বিক্রয় করে দেওয়ার আশ্বাস দেন। এবং সমিতির সভাপতি আরমান হোসেনকে ইট ভাঙ্গারি জামিলের সাথে আলাপ আলোচনায় করে ইটের খোয়া দাম ঠিক করেন। এই কথার উপর ভিত্তি করিয়া সমিতির কোনো সদস্যদের না জানাইয়া সমিতির রক্ষিত ৭৪০০ ঘনফুট ইটের খোয়া হইতে ঘটনার দিন ভোর বেলা সমিতির সভাপতি আরমান হোসেনকে কিছু না জানিয়ে নগরীর কাপ্তান বাজারের ইট ভাঙ্গারি জমিল এর নির্দেশে ৯ টি ট্রাকট্রর দিয়ে প্রায় ৭২০ ঘনফুট ইটের খোয়া নিয়ে যান জামিলের এলাকায়। ইটের খোয়া যার মুল্য প্রায় ৫৭ হাজার ৬শত টাকা। এবিষয়ে জানতে সমিতির সভাপতি আরমান হোসেন জানান,ইট ভাঙ্গারি জামিলের মোবাইলে কল দিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করেন এবং ইট ভাঙ্গারি কাপ্তান বাজারের জামিলকে বলেন আপনি এখন কোন জাগায় আছেন।জামিল জানান, আমি কাপ্তান বাজারে আছি।আপনি আসেন।তারপর তার কথামত সমিতির সভাপতি আরমান হোসেন কাপ্তান বাজার আশা পর ইটের খোয়া ভাঙ্গারি জামিল দুুই হাজার টাকা দেন।এতে সমিতির সভাপতি হতবাক হয়ে গেছেন। সমিতির সভাপতি ইট ভাঙ্গারি জামিল দিকে চেয়ে বলেন আপনি আমাকে এখানে নিয়ে আসলেন,কি দুই হাজার টাকা দেওয়ার জন্য। আপনি আমাকে প্রায় ৫৭ হাজার ৬শত টাকা দিবেন।আপনি আমাকে কিসের দুই হাজার টাকা দেন। বাকি টাকা ইট ভাঙ্গারি জামিল বলেন, ২৩ শে সেপ্টেম্বরে মধ্যে আপনার টাকা পরিশোধ করার আশ্বাস দেন। ২৩ সেপ্টেম্বরের ইটের খোয়া ভাঙ্গারি জামিল পাওনা টাকা না দিলে সমিতির সভাপতি আরমান হোসেন জামিলের মোবাইল ফোনে কল দিলে জামিল সমিতির সভাপতি আরমান হোসেনের সাথে পল্টি মারিয়া বলে আপনি আমার কাছে কোন টাকা পাওনা নাই। তিনি আরোও বলেন পারলে আপনি আমার কাছ থেকে কিভাবে টাকা আদায় করেন।আমি দেখবো সমিতির টাকা দিতে হয় না।আর আমার কাছে টাকার জন্য চাপ সৃষ্টি করবে না।তখন সমিতির সভাপতিকে হুমকি প্রদর্শন করেন।জমিলের মোবাইল ফোনে কল দিলে মোবাইল ফোনে কল কাটিয়ে দেয়।তারপর থেকে ইট ভাঙ্গারি জামিলের মোবাইল ফোনে কল রিসিভ করে না।এব্যাপারে সমিতির সদস্য ও স্থানীয় লোকজনকে বিষয়টি অবগত করার পর সমিতির পাওনা টাকা আদায় করার জন্য সমিতির আইন অনুযায়ী ইট ভাঙ্গারি জামিলের বিরুদ্ধে প্রতারনা করার বিষয় নিয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়, কুমিল্লা কোতোয়ালি মডেল থানায়।
এবিষয়ে আড়াইওরা মানব কল্যান সমবায় সমিতি লিঃ এর ব্যবস্থাপনা কমিটির সভাপতি আরমান হোসেন জানান, সমিতির পাওনা টাকা চাওয়া নগরীর কাপ্তান বাজারের ইট ভাঙ্গারি জামিল আমার সাথে দুর্রব্যবহার করে এবং জামিলের মোবাইল ফোনে কল করে তার কাছ থেকে টাকা আদায় করার জন্য অনেক বলার পর তিনি কোন টাকা পাওয়া নাই।পারলে আমার কাছ থেকে টাকা পাওনা টাকা আদায় করেন।এরপর তিনি আরোও বলেন, আমি সমিতির টাকা আদায় জন্য ইট ভাঙ্গারি জামিলকে মোবাইল ফোনে কল করি সে আমাকে হুমকি দিয়ে দুর্রব্যবহার করেন।এই বিষয়ে কুমিল্লা কোতোয়ালি মডেল থানার অফিসার জানান,সমিতির টাকা আদায় করার জন্য একটা লিখিত অভিযোগ করেছেন।যার বিরুদ্ধে অভিযোগ তিনি নগরীর কাপ্তান বাজারের জামিল।আমাদের পুলিশ ঘটনাস্থলে গিয়ে অভিযোগটি তদন্ত করার পর বিস্তারিত জানাতে পারবো।আর যদি বিষয় সত্যি হয় তাহলে আমরা প্রতারক ইট ভাঙ্গারি জামিলের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্তা গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  



ফেসবুকে আমরা